‘চার চাকার ব্যাং‌কিং, ভাতা যাবে বাড়ি বাড়ি’

ডেস্ক নিউজ:

চার চাকার ব্যাংকিং (জনগণের দোরগোড়ায় সেবা, ভাতা যাবে বাড়ি বাড়ি) নিয়ে সুনামগ‌ঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সাথে সৌজন্য স্বাক্ষাত করেছেন সি‌লেট জেলা পরিষদ ডিজিটাল সেন্টার’র উদ্যোক্তা জয়নাল আবেদীন।
বৃহস্প‌তিবার রা‌তে চার চাকার গা‌ড়ি নি‌য়ে জয়নাল আ‌বেদীন সুনামগ‌ঞ্জের জেলা প্রশাস‌কের স‌ঙ্গে সাক্ষাত ক‌রেন।
এ সময়ে স্থানীয় সরকার বিভাগের উপ প‌রিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মোহাম্মদ শরীফুল ইসলাম, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা, মোহাম্মদ ফরিদুল হক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জয়নাল আবেদীন সি‌লেট জেলা পরিষদ ডিজিটাল সেন্টারের একজন উদ্যোক্তা। তিনি দীর্ঘ দিন যাবত বিভিন্ন উদ্ভাবনী সেবার মাধ্যমে সিলেট জেলাবাসীকে বিভিন্ন সেবা প্রদান করে আসছেন। সরকারের ডিজিটাল দেশ গড়ার জন্য কাজ করছেন।
সুনামগ‌ঞ্জের জেলা প্রশাসক সি‌লেট জেলা প‌রিষ‌দের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত থাকাকালীন সময় জয়নাল আ‌বেদীন উদ্যোক্তা হিসেবে কাজ করার সুযোগ পান। এখন পর্যন্ত তিনি সেখানে কাজ করে যাচ্ছেন, পাশাপাশি ১০-১২ জন লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। তিনি বিভিন্ন সরকারি-বেসরকারী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সহ, বিধবাভাত, বয়স্কভাতা, প্রতিবন্ধী ভাতা জনগনের দোড় গোড়ায় পৌঁছে দেয়ার জন্য এই চার চাকার ব্যাংকিং শুরু করতে যাচ্ছেন।