শাল্লায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাতধোয়া দিবস পালিত

শাল্লা প্রতিনিধি-

“সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন ও সকলের হাত-পরিচ্ছন্ন থাক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাতধোয়া দিবস উপলক্ষে সুনামগঞ্জের শাল্লায় এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এবং ব্র্যাক ও কেয়ারের সহযোগিতায় বুধবার (২৩অক্টোবর) বেলা ১১টায় এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের করা হয়। র‌্যালীতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও সুশীল সমাজের লোকজন অংশ গ্রহণ করেন। র‌্যালীটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটোরিয়ামে এসে আলোচনা সভায় মিলিত হয়।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলামের পরিচালনায় ও উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাস এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. দিপু রঞ্জন দাস, উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ আলমগীর কবির খাঁন, উপজেলা শিক্ষা কর্মকর্তা দীন মোহাম্মদ, ২নং হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল ও সুশীল প্রতিনিধি আজমান গণি তালুকদার উপস্থিত ছিলেন।
অনুষ্ঠিত সভায় বক্তাগণ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও হাইজিন শিক্ষা বিস্তারসহ অত্র শাল্লা উপজেলায় শতভাগ স্যানিটেশন নিশ্চিত করার উপর বিশেষ গুরুত্বারোপ করেন।