শাল্লায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

শান্ত কুমার তালুকদার, স্টাফ রিপোর্টার ;

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন করা হয়েছে। দিনের প্রথম পর্বে সূর্য উদয়ের সাথে সাথে শাল্লা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন এবং দ্বিতীয় পর্বের শুরুতে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ।
পরে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনীসহ বিচিত্রা আয়োজনে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে অংশগ্রহণ করেন বাংলাদেশ পুলিশ শাল্লা থানা, আনসার ভিডিপি, গ্রাম পুলিশ, শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। কুচকাওয়াজ মাঠ (স্কাউট প্যারেড) পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল মুক্তাদির হোসেন ও অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল ইসলাম।
কুচকাওয়াজ শেষে সোনার বাংলা গড়া ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে স্বপ্ন পূরণের সম্প্রীতির দেশ হিসেবে বিভিন্ন ধরনের খেলাধূলা ও নাচ-গান পরিবেশন করা হয় এবং খেলাধুলা ও সঙ্গীতে বিজয়ীদের মধ্যে সম্মানীত অতিথিবৃন্দ পুরষ্কার তুলে দেন।
পরে দুপুর ১২টায় উপজেলা পরিষদ গণমিলনায়তনে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের সম্মাননা অনুষ্ঠানে উপজেলা শিক্ষা কর্মকর্তা দীন মোহাম্মদ পরিচালনায় ও উপজেলা মৎস্য কর্মকর্তার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, বিশেষ অতিথি হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. দিপু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাস, সুনামগঞ্জ জেলা আ’লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড. অবনী মোহন দাস, অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল ইসলাম, উপজেলা ইন্সট্রাক্টর মোঃ আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা বীরেন্দ্র চন্দ্র দাস, শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ মোহাম্মদ দুলাল, শাল্লা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক তরুন কান্তি দাস উপস্থিত ছিলেন।
পরে বিকাল ৪টায় শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মুক্তিযোদ্ধা সংসদ বনাম উপজেলা প্রশাসনের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয় এবং মনোজ্ঞ সঙ্গীত সন্ধ্যার পর সারাদিনের অনুষ্ঠানমালার সমাপ্তি ঘোষনা করা হয়।