দিরাইয়ে আসছেন বিভাগীয় কমিশনার

 

স্টাফ রিপোর্টার ::
সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ সুনামগঞ্জ-দিরাই সফরে আসছেন। ২৯ ও ৩০ জুলাই তিনি সুনামগঞ্জ সদর ও দিরাই উপজেলা সফর করবেন।
বিভাগীয় কমিশনারের একান্ত সচিব গোলাম মুস্তাফা মুন্না স্বাক্ষরিত পত্রে জানানো হয়, ২৯ জুলাই সোমবার দুপুর ১টায় সুনামগঞ্জ পৌঁছে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ করবেন বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান। বিকেল সাড়ে ৩টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে বন্যার সার্বিক পরিস্থিতি ও নাগরিক সেবা প্রদানে ডিজিটাল কার্যক্রম বিষয় মতবিনিময় সভায় যোগদান করবেন। সন্ধ্যায় সুনামগঞ্জ সার্কিট হাউসে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন, সুনামগঞ্জ জেলা শাখার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। সুনামগঞ্জ সার্কিট হাউসে রাত্রিযাপন শেষে পরদিন ৩০ জুলাই মঙ্গলবার সকালে তিনি দিরাইয়ের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়, দিরাই পৌরসভা, উপজেলা ভূমি অফিস, রাজানগর ইউনিয়ন পরিষদ, রাজানগর ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ফিমেল একাডেমি পরিদর্শন শেষে তিনি সিলেটের উদ্দেশ্যে যাত্রা করবেন।
উল্লেখ্য, সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ ১৯৬৪ সালে খুলনা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে স্নাতকোত্তর স¤পন্ন করেন এবং ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস-এর প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। তিনি বিসিএস ১০ম ব্যাচের কর্মকর্তা এবং সরকারের অতিরিক্ত সচিব। তিনি সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। ২০১১ সালে তিনি যশোরের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি যশোরকে ডিজিটাল জেলা হিসেবে রূপান্তরের উদ্যোগ গ্রহণ করেন এবং তাঁর নেতৃত্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোর জেলাকে বাংলাদেশের প্রথম ডিজিটাল জেলা হিসেবে ঘোষণা করেন। তিনি ই-এশিয়া অ্যাওয়ার্ড ২০১১, শ্রেষ্ঠ জেলা প্রশাসক পুরস্কার ২০১২ (মাঠ পর্যায়ে ই-সেবা বাস্তবায়নের স্বীকৃতি হিসেবে), শ্রেষ্ঠ জেলা প্রশাসক পুরস্কার ২০১৩ (আমার বাড়ি আমার খামার প্রকল্পে অবদানের স্বীকৃতি হিসেবে) পুরস্কার লাভ করেন। ডিজিটাল যশোর গড়ায় তাঁর অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে তাঁকে জনপ্রশাসন পদক ২০১৬ প্রদান করা হয়। তিনি গত ৬ জুলাই বিভাগীয় কমিশনার, সিলেট বিভাগ হিসেবে যোগদান করেন। এর পূর্বে তিনি আইসিটি ডিভিশনের এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।