কালিয়াকুটা হাওরে নিহতদের পরিবারে জেলা প্রশাসকের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার
দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নস্থিত মাছিমপুর গ্রামের নৌ-দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
শুক্রবার বেলা ১১টায় তিনি নৌ-দুর্ঘটনায় নিহতদের অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন এবং তাদের মধ্যে বিভিন্ন সরকারি সহায়তা প্রদান করেন।
এ সময়ে দিরাই উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিত দেব, জেলা ত্রাণ কর্মকর্তা মো. ফরিদুল হক, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আবু হানিফা তালুকদার,
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম, রফিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজুয়ান হুসেন খান, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ সদস্যগণ এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন।
এ সময়ে জেলা প্রশাসক নৌ দুর্ঘটনা এড়ানোর জন্য সকল নৌকায় লাইফ জ্যাকেট ব্যবহার, হাওরে দুর্যোগকালীন সময়ে আশ্রয় গ্রহণের জন্য টাওয়ার/বজ্র নিরোদক দন্ড স্থাপন করার নির্দেশনা প্রদান করেন। পরে তিনি রফিনগর জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন এবং নৌ-দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, জেলা প্রশাসনের পক্ষ থেকে নৌ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে বিশ হাজার টাকা করে নগদ মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। পরবর্তীতে মৃত ব্যক্তিদের প্রত্যেক পরিবারকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা হবে।