ঘুঙ্গিয়ারগাঁও বাজার ব্যবসায়ী নির্বাচনে মহিতোষ সভাপতি, পান্না সেক্রেটারি

নিজস্ব প্রতিনিধি-

এই প্রথম সরাসরি ব্যালটের মাধ্যমে সুনামগঞ্জের শাল্লা উপজেলার ঘুঙ্গিয়ারগাঁও বাজার ব্যবসায়ী কমিটি গঠিত হয়েছে। সোমবার (১৮নভেম্বর) উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে বিরতীহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
বাজারের সকল ব্যবসায়ীদের সমন্বয়ে উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মুক্তাদির হোসেনের উপস্থিতিতে গত ২৭অক্টোবর উক্ত নির্বাচনের কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশনের প্রধান হিসেবে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারি প্রধান শিক্ষক বিধুভূষণ রায় ১৯সদস্য কমিটি গঠনের লক্ষ্যে তপসিল ঘোষনা করেন। ঘোষিত তপসিলের নির্ধারিত তারিখ ১৮নভেম্বর আনন্দঘন পরিবেশে অবাদ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন হয়।
সারাদিন ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচনী ফলাফল প্রকাশ করেন। প্রকাশিত ফলাফলে সভাপতি পদে বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মহিতোষ দাস ১শ’ ৭ ভোটে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ লুৎফুর রহমান পেয়েছেন ১শ’ ১ ভোট ও মোঃ খোরশেদ আলম পেয়েছেন ৮ ভোট। সেক্রেটারি পদে সুবির সরকার পান্না ২শ’ ৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রাতিদ্বন্দ্বি প্রার্থী ব্রজেশ রঞ্জন চৌধুরী ১শ’ ৩৭ভোট প্রাপ্ত হন।
এছাড়া সহ সভাপতি’র দু’টি পদে রাজিব কুমার দাস ও সত্যবান রায়, যুগ্ম সম্পাদক পদে সুশংকর রায়, আইন বিষয়ক সম্পাদক পদে রাজন রায়, সাংস্কৃতিক সম্পাদকে মোঃ আবুল খয়ের, প্রচার সম্পাদকে রঞ্জিত চন্দ্র দাস এবং কার্যকরি সদস্য পদে মোট ৮জন প্রার্থীর মধ্যে মহেন্দ্র চন্দ্র দাস, মিঠু চৌধুরী, সন্জিত ঋষি, জীবণ সেন, রবীন্দ্র চন্দ্র দাস, বাবলু দাস এই ৬জন বিজয়ী হন। উল্লেখ্য কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক, ক্রীড়া সম্পাদক ও দু’জন ক্ষুদ্র ব্যবসায়ী প্রতিনিধি পদে কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় যথাক্রমে স্বপন কুমার পাল, নাড়–গোপাল রায়, উজ্জ্বল রায়, রঞ্জিত কুমার রায় ও মোঃ বুরহান উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইতিপূর্বেই নির্বাচিত হন।
ফলাফল ঘোষনা শেষে ঘুঙ্গিয়ারগাঁও বাজারে বিজয়ী প্রার্থীগণের সমর্থকরা আনন্দ মিছিল করেন ও মিষ্টি বিতরণ করে। এসময় সাধারণ ব্যবসায়ীগণ নির্বাচনে বিজয়ীদেরকে ফুলের মালায় বরণ করে নেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২০০ বার