এমসি কলেজের নতুন অধ্যক্ষ সালেহ আহমেদ, উপাধ্যক্ষ পান্না রায়

এমসি কলেজ প্রতিনিধি
সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মুরারিচাঁদ (এমসি) কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক মো. সালেহ আহমদ। একই সাথে উপাধ্যক্ষের দায়িত্ব পেয়েছেন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক পান্না রানী রায়।
মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নতুন অধ্যক্ষ ও উপাধ্যক্ষের নাম ঘোষণা করা হয়। নতুন অধ্যক্ষ ও উপাধ্যক্ষ ৩১ ডিসেম্বর নিজ নিজ দায়িত্ব গ্রহণ করবেন বলে এমসি কলেজ সূত্রে জানা গেছে।
বর্তমানে এমসি কলেজের অধ্যক্ষের দায়িত্বে রয়েছেন অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ। তিনি ২০১৪ সালে এ পদে যোগদান করেন। নিতাই চন্দ্র চন্দ অধ্যক্ষের দায়িত্ব পালন করবেন ৩০ ডিসেম্বর পর্যন্ত।
এ ব্যাপারে এমসি কলেজের অধ্যাপক মো. সালেহ আহমদ বলেন, প্রায় ২ বছর ধরে এ কলেজের উপাধ্যক্ষ পদে আছি। শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে আমাকে অধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হয়েছে। বর্তমান অধ্যক্ষের দায়িত্ব ৩০ ডিসেম্বর পর্যন্ত আছে। আমি ৩১ ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করবো। একই সাথে উপাধ্যক্ষ পদে দায়িত্ব গ্রহণ করবেন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক পান্না রানী রায়।
প্রফেসর মো. সালেহ আহমেদ সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর গ্রামে ১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন। ১৪তম বিসিএস পরীক্ষায় সাধারণ শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হন তিনি। ময়মনসিংহ জেলার গফরগাঁও সরকারি কলেজে মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে ১৯৯৩ সালে যোগদান করেন। ১৯৯৪ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি এমসি কলেজে অধ্যাপনা করেন। সেখান থেকে ২০০১ সালে রাজশাহী সিটি সরকারি কলেজে এবং পরবর্তীতে আবারো পদোন্নতি পেয়ে এমসি কলেজে মনোবিজ্ঞান বিভাগের প্রধান হয়ে যোগদান করেন। ২০১৭ সালের অক্টোবরে সুনামগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে যোগদান করে প্রায় ৬ মাস দায়িত্ব পালন করেন সালেহ আহমদ। সেখান থেকে ২০১৮ সালের ৭ এপ্রিল তিনি এমসি কলেজের উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেন।