কোটি টাকার ব্যয়ে নির্মানাধীন রাস্তার ঢালাইয়ে ফাটল, দিরাই পৌর মেয়রের প্রেস ব্রিফিং

 

দিরাই প্রতিনিধি ঃসুনামগঞ্জের দিরাই পৌরসভার প্রানকেন্দ্র বাজার ব্রিজ হতে সেন মার্কেটের সামন পর্যন্ত রাস্তায় মেরামতের ঢালাই চলাকালীন ফাটল ও কাজের গুনগত মান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সমালোচনা চলছে। খোদ পৌরসভার ২ নং কাউন্সিলর ধারাবাহিক প্রতিবাদী সমালোচনার পাশাপাশি গুনগত মান নিয়ে চ্যালেঞ্জকে বিভ্রান্তি মূলক অপপ্রচার উল্লেখ করে এর বিরুদ্ধে প্রেস ব্রিফিং করেন দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিত রায়।
রোববার (১৭ এপ্রিল) দুপুরে পৌর মেয়রের অফিস কক্ষে নির্মাণাধীন আর,সি সি রাস্তা নির্মান প্রকল্পের সঠিক ও বাস্তব চিত্র উপস্থাপন করে সংবাদ সম্মেলনের আয়োজন কর হয় ।
এ সময় লিখিত বক্তৃতায় মেয়র বিশ্বজিত রায় বলেন, বিগত ১৩ এপ্রিল ২০২২ ইং তারিখে দিরাই পৌরসভাধীন বাজার ব্রীজ হইতে সেনগুপ্ত ভবন পর্যন্ত আর,সিসি রাস্তা নির্মান (০.০০মি:হইতে ২৩৭.৮০ মি) প্রকল্পের কাজ শুরু হয়। ১ কোটি ২ লক্ষাধিক টাকার প্রকল্পটি দরপত্রের কার্যাদেশ মোতাবেক ঠিকাদারী প্রতিষ্ঠান রেডিমিক্স দ্বারা রাস্তার কাজ শুরু করেন।প্রকল্পের কাজ চলমান অবস্থায় কাজের গুনগত মান নিয়ে উদ্দেশ্যমূলক ভাবে কিছু সংখ্যক ব্যাক্তি বিভ্রান্ত ছড়ানোর লক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালায়,যা মোটেও কাম্য নয়। তারই পরিপ্রেক্ষিতে পৌরবাসীকে প্রকল্পের সঠিক ও বাস্তব চিত্র উপস্থাপনের জন্য উপস্থিত হয়েছি।লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, সংশ্লিষ্ট প্রকৌশল শাখার সার্বিক তত্ত্বাবধানে রাস্তার এক অংশের কাজ সম্পন্ন হলে উপরের পৃষ্টে চিরফাটা পরিলক্ষিত হয়।যা প্রকৌশল ভাষায় প্লাষ্টিক সিংক্রেজ বলা হয়। যেকোন ঢালাই কাজে এরকম ছোট বড় প্লাষ্টিক সিংক্রেজ কমবেশী ঘটে থাকে, যাহার কারনে মূল স্টাকচারে কোন ক্ষতির প্রভাব পড়ে না। তারপরও অধিকতর সর্তকতাকল্পে উপরোক্ত সমস্যার জন্য মূল স্টাকচারে যাহাতে ভবিষ্যতে কোন ক্ষতিকর প্রভাব না পড়ে সেজন্য প্রকল্পের নিয়ম অনুযায়ী রাস্তায় ব্যবহৃত কনক্রিট হতে তৈরীকৃত সিলিন্ডার ও কোর কাটিং এর মাধ্যমে ল্যাবরেটরির প্রাপ্ত ফলাফলের উপর ভিত্তি করে প্রয়োজনীয় ব্যবস্থ্য গ্রহন করা হবে বলে নিশ্চিত করেন। তিনি আরো বলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু পাথর ভাইরাল হয়েছে যা পৌর কাউন্সিলর সহ অনেকেই মরা পাথর বলে দাবী করছে। ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন,প্যানেল মেয়র লিটন রায়,উপ-সহকারী প্রকৌশলী মলয় ভট্টাচার্য্য, কাউন্সিলর লিয়াকত মিয়া, আশরাফ আহমদ, মোঃ রেজাউল করিম, জুয়েল মিয়া,রবীন্দ্র বৈষ্ণব,আবুল কাশেম,পংকজ পুরকায়স্থ অমরসহ পৌরসভার কর্মকর্তা,কর্মচারীবৃন্দ।উপস্থিত ছিলেন,উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।