দিরাইয়ে ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু

দিরাই প্রতিনিধি ঃ– সুনামগঞ্জের দিরাইয়ে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় সাড়ে ৮ হাজার উপকাভোগীর মাঝে ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু হয়েছে। গতকাল সোমবার দিরাই উপজেলার ৯ টি ইউনিয়নে এক সাথে ১৮ জন ডিলারের মাধ্যমে উপকারভোগী কার্ডধারীদের মাঝে চাল বিক্রির মাধ্যমে এ কর্মসূচির সূচনা হয়। দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন কুলঞ্জ ইউনিয়নের আকিলশাহ বাজারের ডিলার পয়েন্টে সেপ্টেম্বর মাসের চাল বিক্রির উদ্বোধন করেন। এসময় সাথে ছিলেন কুলঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমার তালুকদার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কামরুল ইসলাম।
        উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়,দিরাই উপজেলার ৯ টি ইউনিয়নের ১৮ জন ডিলারের মাধ্যমে প্রতি বছরের ন্যায় ১০ টাকা কেজির চাল খাদ্য বান্ধব কর্মসূচি চালু হয়েছে। প্রতি ইউনিয়নে ২ জন করে ডিলার আগে থেকেই নিয়োগ দেয়া আছে। বিগত বছর থেকে দিরাইয়ে ২৯৫ জন উপকারভোগী বৃদ্ধি করা হয়েছে। এবছর  মোট ৮ হাজার ৫৭১ জন উপকারভোগী কার্ডধারী জন প্রতি ৩০ কেজি চাল ক্রয় করতে পারবেন। প্রতিটি ডিলার পয়েন্টে সপ্তাহের সোম মঙ্গল ও বুধবার  চাল বিক্রি হবে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কামরুল ইসলাম বলেন, প্রতিটি ডিলার পয়েন্টে উপজেলা পরিষদ থেকে নিয়োগকৃত একজন করে তদারকি কর্মকর্তা সার্বক্ষনিক উপ¯ি’ত থেকে  চালের মজুদ ও বিলি পর্যবেক্ষন করবেন। এবছর সেপ্টেম্বর,অক্টোবর ও নভেম্বর মাস পর্যন্ত খাদ্য বান্ধব কর্মসূচি চলবে। প্রধানমন্ত্রী ঘোষিত খাদ্য বান্ধবকর্মসূচিতে যে কোন অনিয়মের ব্যাপারে সরকার জিরোটলারেন্সে আছে।
 পারবেন। প্রতিটি ডিলার পয়েন্টে সপ্তাহের সোম মঙ্গল ও বুধবার  চাল বিক্রি হবে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কামরুল ইসলাম বলেন, প্রতিটি ডিলার পয়েন্টে উপজেলা পরিষদ থেকে নিয়োগকৃত একজন করে তদারকি কর্মকর্তা সার্বক্ষনিক উপ¯ি’ত থেকে  চালের মজুদ ও বিলি পর্যবেক্ষন করবেন। এবছর সেপ্টেম্বর,অক্টোবর ও নভেম্বর মাস পর্যন্ত খাদ্য বান্ধব কর্মসূচি চলবে। প্রধানমন্ত্রী ঘোষিত খাদ্য বান্ধবকর্মসূচিতে যে কোন অনিয়মের ব্যাপারে সরকার জিরোটলারেন্সে আছে।