দিরাই-শাল্লা এসোসিয়েশন ইউকের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্টিত

নিজস্ব প্রতিবেদক, ইউকে থেকেঃ
অত্যন্ত আনন্দঘন ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যুক্তরাজ্যে দিরাই-শাল্লার উপজেলার একমাত্র আর্থ-সামাজিক সংঘটন দিরাই-শাল্লা কালচারাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র দ্বিবার্ষিক সম্মেলন গত ৬ই ফেব্রুয়ারী ২০২২ ইং রোজ রবিবার পূর্ব লন্ডনের সোনার গাঁও রেস্টুরেন্টে সন্ধা ৭ঘটিকার সময় অনুষ্টিত হয়।

সংঘটনের সাবেক সভাপতি ডক্টর মোঃ সামছুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আতিকুর রহমান রুবেলের প্রাণবন্ত পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাহবুব উল মজিদ চৌধুরী।

দ্বিবার্ষিক সম্মেলন আগামী ২০২২-২০২৪ সালের খালেদ রেজা খানেকে সভাপতি, শহীদুল ইসলাম নজরুলকে সিনিয়র সহ-সভাপতি, শাহীন মিয়াকে সাধারন সম্পাদক এবং আক্তার হোসেনকে কোষাধক্ষ করে ৪১ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটি নির্বাচন কমিশনারদের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ওমর ফারুক ঘোষনা করেন।
বক্তারা সংঘটনের বিভিন্ন সাফল্যজনক কার্যক্রম তুলে ধরে বলেন সমাজের অসহায় হতদরিদ্র মানুষের আর্থ -সামাজিক উন্নয়নের লক্ষ্যে ২০১১ সালে প্রতিষ্ঠিত দিরাই-শাল্লা কালচারাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছে। প্রত্যেক বৎসরই দিরাই-শাল্লা উপজেলার হত-দরিদ্রের সার্বিক সহযোগীতায় বিভিন্ন প্রজেক্ট গ্রহণ করে ভূয়সী প্রশংসা অর্জন করছে।

উল্লেখ্য যে, সংঘটনটি ২০১২ সালে দিরাই-শাল্লা উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় ৭লক্ষ টাকার শীতবস্ত্র বিতরণের মাধ্যমে কার্যক্রম শুরু করে।

এরপর ২০১৩ সালে দিরাই-শাল্লায় বিশুদ্ধ পানি সরবরাহের জন্যে ১২টি টিউবওয়েল স্থাপন, ২০১৪ সালে দিরাই-শাল্লার গুণীজনদের সম্বর্ধনা প্রদান, ২০১৫ সালে ৩৬টি হতদরিদ্র পরিবারের যুবতীদের বিবাহের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান, ২০১৬-২০১৭ অর্থবছরে দিরাই-শাল্লা উপজেলায় সংঘটনটি ৮১টি সেলাই মেশিন অসহায় হত-দরিদ্র পরিবারদের সাবলম্বী করার জন্য বিতরণ, ২০১৮ সালে অকাল বন্যায় দিরাই-শাল্লা উপজেলায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে চাল বিতরন এবং ২০১৯ সাল থেকে প্রায় হাজার খানেক ছাত্র/ছাত্রীদেরকে পর্যায়ক্রমে সংঘটনের দিরাই উপজেলার নিজ কার্যালয়ে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। বিভিন্ন সাফল্যজনক কার্যক্রমের মাধ্যমে সংঘটনটি দেশে এবং প্রবাসে ব্যাপক সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা প্রফেসার ওমর ফারুক, আব্দুল মনাফ, নাজমুল হোসেন চৌধুরী, ডক্টর সামছুল হক চৌধুরী, নজরুল ইসলাম, শফিকুল ইসলাম, লুৎফুর রহমান খোকন, হারুন মিয়া, আতাউর রহমান, প্রভাষক আবদুর রব, শাহিদুল ইসলাম নজরুল, বেলাল রেজা খান, খালেদ রেজা খান, ফয়ছল চৌধুরী, শামসুজামান জুনু, শরীফুদ্দিন সর্দার, বুলন মিয়া, আব্দুস শহীদ, ডক্টর শিহান মিয়া, মিলিক মিয়া চৌধুরী, সরদার আমির খসরু, আব্দুল হাই, মিজানুর রহমান, মহিবুল হক চৌধুরী, আতিকুর রহমান রুবেল, সুলেমান কবির ফুলু, মো. শাহ কামাল, কছরু মিয়া, শাহরিয়ার খোকন, শহিদুল ইসলাম সুমন, রুবেল মিয়া, জিয়ায়ুল হক চৌধুরী, কামরুল ইসলাম চৌধুরী, মাহবুব উল মজিদ চৌধুরী, টিপু মিয়া, বুরহান উদ্দীন চৌধুরী, এডভোকেট সুব্রত কুমার দাস, রমিজ উদ্দীন, ফয়ছল আহমদ, মোশারফ হোসেন লিটন, মুসাব্বির হোসেন জুনেদ, লিটন মিয়া, ফয়ছল আহমদ, মিজানুর রহমান মামুনুর রশীদ,ফখর উদ্দীন, সাংবাদিক আবুল হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতি ডক্টর সামছুল হক চৌধুরী উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
এমনকি লন্ডনের বিভিন্ন শহর থেকে আগত সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন-সকলের আর্থিক এবং সার্বিক সহযোগীতা কামনা করেন এবং সংঘটনের সকল দানশীল সদস্যদেরকে আন্তরিক ধন্যবাদ কৃতজ্ঞতা জানান।
সংঘটনের বিদায়ী সাধারন সম্পাদক আতিকুর রহমান রবেল তার বক্তব্যে বলেন সকলের সার্বিক ও আর্থিক সহযোগীতায় আমরা দিরাই-শাল্লা উপজেলার হত-দরিদ্রের জন্য অনেক কাজ করেছি আশাকরি নতুন কমিটি ও আর ও ভাল কাজ করবে বলে আমরা আশাবাদী।

সংঘটনের প্রতিষ্টাতা সভাপতি প্রফেসার ওমর ফারুক সংঘটনের সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং নতুন কমিটি যাতে ভবিষ্যতে আর অনেক ভাল কাজ করে সংঘটনকে এগিয়ে নেওয়ার আশাবাদ ব্যক্ত করেন।