পুষ্টি উন্নয়নে আমাদের সমন্বিতভাবে কাজ করতে হবে — আল-আমিন চৌধুরী

নিজস্ব প্রতিনিধি-

জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির পরিচালনা সহায়িকা অবহিতকরণ ও বার্ষিক পুষ্টি পরিকল্পনার খসড়া পর্যালোচনা বিষয়ক কর্মশালা এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভার প্রধান অতিথি উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা ও শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ ‘পুষ্টি উন্নয়নে আমাদের সমন্বিতভাবে কাজ করতে হবে’ বলে সকলের প্রতি আহ্বান জানান।
এলাকার পিছিয়ে পড়া পুষ্টি পরিস্থিতির অবস্থা বর্ণনা করে তিনি বলেন, বার্ষিক পুষ্টি পরিকল্পনা প্রণয়ন ও তা বাস্তবায়নের মাধ্যমে আমরা ২০২৫ সালের মধ্যে সরকারি ভাবে যে লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে তা অর্জন করতে পারব।
বুধবার (১২নভেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত কর্মশালায় কেয়ার বাংলাদেশের টেকনিক্যাল ম্যানেজার মোঃ হাসানউজ্জামানের পরিচালনায় সভাপতির বক্তব্যে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-মুক্তাদির হোসেন প্রাণবন্ত আলোচনা করেন।
তাছাড়াও জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি পরিচালনা সহায়িকার সম্পর্কে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও সদস্য সচিব ডাঃ হেলাল উদ্দিন, কেয়ার বাংলাদেশ এর কালেক্টিভ ইম্প্যাক্ট ফর নিউট্রিশন প্রকল্পের টেকনিক্যাল কর্মকর্তা অরুপ রতন দাশ, উপজেলা ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাশ, অ্যাড. দিপু রঞ্জন দাস, আটগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কাশেম আজাদ, হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল, বাহাড়া ইউপি চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী ও শাল্লা ইউপি চেয়ারম্যান জামান চৌধুরী বিশেষ আলোচনা করেন।
অনুষ্ঠিত কর্মশালায় ২০১৯-২০ বছরের একটি বার্ষিক পুষ্টি পরিকল্পনা যাচাই বাছাইয়ের মাধ্যমে চূড়ান্ত করা হয় এবং তা জেলা পুষ্টি সমন্বয় কমিটির কাছে পেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।
অনুষ্ঠিত কর্মশালায় সরকারি/বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, এনজিও প্রতিনিধি, শিক্ষক, সিএসজি সদস্য এবং সংবাদকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।