বিশ্বকাপের সেরা ৫ ব্যাটসমানের তালিকায় সাকিব

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের সাকিব আল হাসান এবারের বিশ্বকাপের সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকায় আছেন। নয়টি ম্যাচ খেলে ৬০৬ রান করেছেন তিনি। এ তালিকায় প্রথম অবস্থানে আছেন ভারতের রোহিত শর্মা। দ্বিতীয় অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, তৃতীয় সাকিব, চতুর্থ ইংল্যান্ডের জো রুট, পঞ্চম নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

বিশ্বকাপ ২০১৯-এর এখন পর্যন্ত ব্যাটসম্যানের র‍্যাংকিংয়ে সেরা অবস্থানে আছেন ভারতের রোহিত শর্মা। তিনি মোট ৯টি ম্যাচ খেলে ৬৪৮ রান করেছেন। তাঁর সর্বোচ্চ রান ১৪০। ৯ ম্যাচে গড়ে তিনি ৮১ রান করেছেন। এবারের বিশ্বকাপের ৯টি ম্যাচে তিনি ১০০ করেছেন ৫টি ও ৫০ করেছেন ১টি।

বিশ্বকাপ ২০১৯-এর এখন পর্যন্ত ব্যাটসম্যানের র‍্যাংকিংয়ে দ্বিতীয় সেরা অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিনি মোট ১০টি ম্যাচ খেলে ৬৪৭ রান করেছেন। তাঁর সর্বোচ্চ রান ১৬৬। ১০ ম্যাচে গড়ে তিনি ৭১.৮৮ রান করেছেন। এবারের বিশ্বকাপের ১০টি ম্যাচে তিনি ১০০ করেছেন ৩টি ও ৫০ করেছেন ৩টি।

বিশ্বকাপ ২০১৯-এর এখন পর্যন্ত ব্যাটসম্যানের র‍্যাংকিংয়ে তৃতীয় সেরা অবস্থানে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তিনি মোট ৯টি ম্যাচ খেলে ৬০৬ রান করেছেন। তাঁর সর্বোচ্চ রান ১২৪*। ৯ ম্যাচে গড়ে তিনি ৮৬.৫৭ রান করেছেন। তিনি এবারের বিশ্বকাপের ৯টি ম্যাচে ১০০ করেছেন ২টি ও ৫০ করেছেন ৫টি।

বিশ্বকাপ ২০১৯-এর এখন পর্যন্ত ব্যাটসম্যানের র‍্যাংকিংয়ে চতুর্থ অবস্থানে আছেন ইংল্যান্ডের জো রুট। তিনি মোট ১০টি ম্যাচ খেলে ৫৪৯ রান করেছেন। তাঁর সর্বোচ্চ রান ১০৭। ১০ ম্যাচে গড়ে তিনি ৬৮.৬২ রান করেছেন। এবারের বিশ্বকাপের ১০টি ম্যাচে তিনি ১০০ করেছেন ২টি ও ৫০ করেছেন ৩টি।

বিশ্বকাপ ২০১৯-এর এখন পর্যন্ত ব্যাটসম্যানের র‍্যাংকিংয়ে পঞ্চম অবস্থানে আছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। তিনি মোট ৯টি ম্যাচ খেলে ৫৪৮ রান করেছেন। তাঁর সর্বোচ্চ রান ১৪৮। ৯ ম্যাচে গড়ে তিনি ৯১.৩৩ রান করেছেন। এবারের বিশ্বকাপের ৯টি ম্যাচে তিনি ১০০ করেছেন ২টি ও ৫০ করেছেন ২টি।