ভাটি এলাকার উন্নয়নে সরকারের অনেক পরিকল্পনা : পরিকল্পনা মন্ত্রী


সুনামগঞ্জ প্রতিনিধি: দক্ষিণ সুনামগঞ্জে সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ করায় আনন্দ মিছিল ও ছাত্র জনতার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার এম এ মান্নান চত্বরে হাজার হাজার ছাত্র জনতার উপস্থিতিতে সমাবেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, সুনামগঞ্জ আমাদের জেলা আমাদের ঠিকানা। সুনামগঞ্জের সম্মান ও মর্যাদা অবশ্যই আমরা রক্ষা করবো। বিশ্ববিদ্যালয়ের স্থান সুনামগঞ্জ শহর থেকে বেশি দূরে নয়। এটি সিলেট সুনামগঞ্জ মহাসড়কের পাশে। এটি দিরাই জগন্নাথপুর জামালগঞ্জ রোডের সঙ্গে যুক্ত। বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য কোনো পরিবারকে উচ্ছেদ করতে হবে না। আমরা ফসলী জমি নষ্ট করছি না। সবচেয়ে বেশি উঁচু জায়গা সবচেয়ে কম মাটি লাগবে। প্রকল্প বাস্তবায়নে কম টাকা লাগবে। এ জায়গার কাছে রয়েছে মেডিকেল কলেজ, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, থানা। এসকল বিষয় বিবেচনায় নিয়ে আমরা এটি প্রস্তাব করেছি। প্রধানমন্ত্রী বিশ^বিদ্যালয় স্থাপনের স্থান বিষয়ে যে সিদ্ধান্ত দেবেন আমরা তা মাথা পেতে মেনে নেবো। তিনি বলেন, ভাটি এলাকার উন্নয়নের জন্য বর্তমান সরকারের অনেক পরিকল্পনা রয়েছে। সুনামগঞ্জের দুর্গম হাওর এলাকায় উড়াল সড়ক নির্মাণ করা হবে। এ সড়ক দিয়ে বর্ষাকালেও চলাচল করা যাবে। দিরাই শাল্লা থেকে আজমিরিগঞ্জ সড়কের কাজ শুরু হয়েছে। জগন্নাথপুরের কুশিয়ারা নদীর উপর রাণীগঞ্জ সেতুর কাজ চলমান রয়েছে। হাওর এলাকা থেকে রাজধানী শহর ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা আরও সহজ ও আরামদায়ক করে গড়ে তুলবো।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগ ও ছাত্র জনতার ব্যানারে হাজার হাজার নারীপুরুষের উপস্থিতিতে শান্তিগঞ্জ হ্যাচারীর সামনে থেকে আনন্দ র‌্যালীটি বের হয়ে উপজেলা সদরের এম এ মান্নান গোলচত্বরে এসে মহাসমাবেশে মিলিত হয়। জেলা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর অন্যতম সদস্য ও সাবেক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রউফ মাস্টারের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান শিপনের সঞ্চালনায় মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে অডিও কলে ঢাকা থেকে যুক্ত হন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ব্যক্তিগত সহকারী মো. আবুল হাসনাত, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল হেকিম, সিনিয়র সহ সভাপতি তহুর আলী, মাওলানা আব্দুল কাইয়ূম, সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল বাছিত সুজন, বিশ^ম্ভরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বেনজির আহমদ মানিক, সাধারণ সম্পাদক নুরুল আলম সিদ্দিক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বী স্মরণ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক মো.নূর হোসেন, সাধারণ সম্পাদক মণিরুজ্জামান সুজন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রাণী তালুকদার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মো. মাসুক মিয়া, পশ্চিম বীরগাওঁ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুনুর খান, জগন্নাথপুরের পাইলগাওঁ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. গোলাম রব্বানীসহ দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ উপজেলা আওয়ামীলীগ, কৃষকলীগ শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।