সুনামগঞ্জে ৮ ভোটে বিজয়ী বিদ্রোহী প্রার্থী নুরুল হুদা মুকুট

 

নিজস্ব প্রতিবেদক দিশা ডটকম ঃ- সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীকে মাত্র ৮ ভোটে হারিয়ে দ্বিতীয়বার নির্বাচিত হয়েছেন বিদ্রোহী প্রার্থী নুরুল হুদা মুকুট। দলের বাইরে গিয়ে নির্বাচন করায় তাকে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি পদ থেকে অব্যাহতি করা হয়েছিল বলে জানা গেছে।

রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায় , সুনামগঞ্জ জেলা পরিষদের নির্বাচনে মোট ১হাজার ২ শ ২৯ ভোটের মধ্যে ১ হাজার ২ শ ১৮ ভোট গৃহীত হয়েছে। এরমধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট মোটরসাইকেল প্রতীকে ৬১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৬০৪ ভোট।

জানা গেছে, বিজয়ী প্রার্থী মুকুট দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। অন্যদিকে দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থী এডভোকেট রুমেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা জজ কোর্টের পিপি ।এছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমনের বড় ভাই।
সুনামগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত হয়েছে। ভোটার ও প্রার্থীরাও ভোটের পরিবেশে নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।সোমবার সুনামগঞ্জ জেলার ১২ টি কেন্দ্রে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। কেন্দ্রগুলোতে সিসিটিভি ক্যামেরা, আনসার ও পুলিশের পাশাপাশি র‍্যাব ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করেছে। প্রতিটি কেন্দ্রে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রাখা হয়েছিল ভ্রাম্যমাণ আদালত। সুনামগঞ্জ জেলা পরিষদের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ হাজার ২ শ ২৯ জন। গৃহিত ভোট হলো ১ হাজার ২ শ ১৮ টি।