শাল্লায় জাতীয় শোক দিবস পালন

ফখরুল ইসলাম, স্টাফ রিপোর্টার-

সুনামগঞ্জের শাল্লায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম সাহাদাৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৫আগষ্ট) সকাল ৯টায় উপজেলা পরিষদ ও প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন এবং বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ আলাদা আলাদা ব্যানারে শোক র‌্যালী বের করেন।
পরে উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে স্বাস্থ্য সহকারি জ্যোতিষ তালুকদার বাদল এর পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল মুক্তাদির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ। এসময় বিশেষ অতিথি হিসেবে ভাইস চেয়ারম্যান অ্যাড. দিপু রঞ্জন দাশ, শাল্লা সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক তরুন কান্তি দাস, মুক্তিযোদ্ধা দোলগোবিন্দ দাস, উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, শাল্লা থানার অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল ইসলাম, বাহাড়া ইউপি চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ আলমগীর কবির খান উপস্থিত ছিলেন।
অপরদিকে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও শাল্লা উপজেলা প্রেসক্লাব এবং উপজেলা দলিল লিখিক সমিতি নিজ নিজ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও কর্মপরিধির উপর আলোচনা করেন।
তাছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও শোক র‌্যালীসহ আলোচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং রচনা প্রতিযোগিতার মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করা হয়।