এসএসসিতে শতভাগ দিরাই’র মাটিয়াপুর হাইস্কুলসহ জেলার ৯ শিক্ষা প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার
এসএসসি পরীক্ষায় সুনামগঞ্জ জেলায় ৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের সবাই পাস করেছে। সিলেট শিক্ষা বোর্ডের ফলাফল বিশ্লেষণে এই তথ্য জানা যায়।
এরমধ্যে জগন্নাথপুর উপজেলায় ২ টি, দোয়ারাবাজার উপজেলার ১ টি, ধর্মপাশা উপজেলার ১টি, দিরাই উপজেলার ১ টি, ছাতক উপজেলার ৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের সবাই পাশ করেছে। ছাতক উপজেলার ছাতক সরকারি বহুমুখী হাইস্কুল থেকে ১২২ জন অংশগ্রহণ করে সবাই পাশ করেছে। এরমধ্যে ৯৬ জন ছেলে ও ২৬ জন মেয়ে। জিপিএ ৫ পেয়েছে ২৬ জন। এরমধ্যে ২২ জন ছেলে এবং ৪ জন মেয়ে। জিপিএ ৪ পেয়েছে ৬৫ জন, জিপি এ ৩ পেয়েছে ৩১ জন।
ছাতক সিমেন্ট ফ্যাক্টরী হাই স্কুল থেকে ৯৯ জন অংশ নিয়ে সবাই পাশ করেছে। এরমধ্যে ৪৫ জন ছেলে এবং ৫৪ জন মেয়ে। জিপিএ ৫ পেয়েছে ১৬ জন। এর মধ্যে ৫ জন ছেলে এবং ১১ জন মেয়ে। এছাড়াও জিপিএ ৪ পেয়েছে ৫৮ জন, জিপিএ ৩ পেয়েছে ২০ জন, জিপিএ ২ পেয়েছে ৪ জন এবং জিপিএ ১ পেয়েছে ১ জন।
হায়দরপুর উচ্চ বিদ্যালয় থেকে ৪৩ জন অংশগ্রহণ করে সবাই পাশ করেছে। এরমধ্যে ১৭ জন ছেলে এবং ২৬ জন মেয়ে। জিপিএ ৫ পেয়েছে ৪ জন। এরমধ্যে ২ জন ছেলে এবং ২ জন মেয়ে। জিপিএ ৪ পেয়েছে ২৭ জন এবং জিপিএ ৩ পেয়েছে ১২ জন।
পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয় থেকে ১১৪ জন অংশগ্রহণ করে ১১৪ জন অংশগ্রহণ করে সবাই পাশ করেছে। এরমধ্যে ৪৮ জন ছেলে এবং ৬৬ জন মেয়ে। জিপিএ ৫ প্রাপ্ত ২ জনই মেয়ে।
জগন্নাথপুর উপজেলার স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৬৯ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। জিপিএ ৫ পেয়েছে ২ জন। জিপিএ ৪ পেয়েছে ২৪ জন, জিপিএ ৩ পেয়েছে ৩০ জন এবং জিপিএ ২ পেয়েছে ১৩ জন।
এদিকে উপজেলার আইডিয়াল গার্লস হাইস্কুল থেকে ১৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে সবাই পাশ করেছে।
ধর্মপাশ উপজেলার মধ্যনগর পাবলিক গার্লস হাইস্কুল থেকে ৫৫ শিক্ষার্থী অংশগ্রহণ করে সবাই পাশ করেছে। এরমধ্যে জিপিএ ৪ পেয়েছে ৫ জন, জিপিএ ৩ পেয়েছে ৩৩ জন এবং জিপিএ ২ পেয়েছে ১৭ জন।
দোয়ারাবাজার উপজেলার সোনাপুর এসইএসডিপি মডেল হাইস্কুলের ৩৩ জন এবং দিরাই উপজেলার মাটিয়াপুর এসইএসডিপি মডেল হাই স্কুল থেকে ৪১ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে।
উল্লেখ্য, সুনামগঞ্জ জেলায় কোন প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী ফেল করেনি। এদিকে জেলায় সবচেয়ে ৪৬ টি জিপিএ ৫ পেয়েছে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়।