র্যাব ডিজির রত্নগর্ভা মা জিনাতুন্নেছা আর নেই 

নিজস্ব প্রতিনিধি:: র্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র্যাব) এর মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের রত্নগর্ভা মা জিনাতুন্নেছা চৌধুরী (৭০) আর নেই।
বুধবার (৫ আগস্ট) দুপুর বারোটায় তিনি সিলেট শহরের নিজবাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে বাধ্যক্ষজনিত রোগে আক্রান্ত ছিলেন।
রত্নগর্ভা জিন্নাতুননেছা চৌধুরী শাল্লা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও শাল্লা উপজেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান  আব্দুল্ল  মান্নান চৌধুরীর  স্ত্রী।
তাঁর গ্রামের বাড়ি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শীহাইল গ্রামে।
আজ (৫ আগস্ট) বাদ এশা সিলেট দরগাহ মসজিদে তাঁর নামাজের জানাযা অনুষ্ঠিত হবে।
রত্নগর্ভা জিন্নাতুননেছার ৫ ছেলেই স্ব ক্ষেতে সুপ্রতিষ্ঠিত। তাঁর বড় ছেলে র্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। এছাড়া তাঁর অন্যান্য ছেলেরা হচ্ছেন চৌধুরী আবদুল আল মাহমুদ আল আমিন ;তিনি শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান, আরও দুই ছেলে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী (রবিন) ; তিনি শাহজালাল বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  (সমাজবিজ্ঞান) এর প্রভাষক, চৌধুরী আব্দুল্লা আল বাকি (নবীন) ; তিনি শাহজালাল বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (লোকপ্রশাসন) এর প্রভাষক ও চৌধুরী আব্দুল্লাহ আল মুমিন; তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী।