শাল্লায় ৩দিন ব্যাপী তারকব্রহ্ম হরিনাম মহাযজ্ঞ

নিজস্ব প্রতিবেদকঃ

 

বিশ্বশান্তি কামনা ও আসুরিক শক্তি বিনাশার্থে সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার ঘুঙ্গিয়ারগাঁওয়ে তিন দিন ব্যাপী ৪০তম তারকব্রহ্ম হরিনাম মহাযজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে।
ঘুঙ্গিয়ারগাঁও বাজার আঞ্চলিক ভক্তবৃন্দের উদ্যোগে শনিবার (২৫জানাুয়ারী) অরুণোদয় লগ্নে এ যজ্ঞানুষ্ঠান শুরু হয়। যা আগামি ২৮জানুয়ারী (মঙ্গলবার) অরুণোদয় লগ্নে সমাপন হবে। উক্ত নাম-যজ্ঞানুষ্ঠানে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ৬টি কীর্তনীয়া দল পালাক্রমে নামসূধা পরিবেশন করেন।
উল্লেখ্য, গত শুক্রবার (২৪ জানুয়ারী) বিকেলে শ্রীমত ভাগবত গীতা পাঠ ও শুভ অধিবাসের মাধ্যমে উক্ত নাম যজ্ঞানুষ্ঠানের নিমন্ত্রনের আবেদন জানানো হয়।
শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম মহাযজ্ঞানুষ্ঠানের শুরু থেকেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ধর্মপ্রাণ ভক্তবৃন্দের সমাগমে মূখরিত হয়ে উঠে।
এবিষয়ে অনুষ্ঠান পরিচালনাকারী কমিটির সভাপতি ও ঘুঙ্গিয়ারগাঁও বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মহিতোষ দাস বলেন, আমরা বিশ্বশান্তি কামনায় ও মানব জাতির মধ্যে বিরজিত হিংসা, দ্বেষ, কুলষ ও কু-প্রবৃত্তি নিবারণার্থে প্রতি বৎসরই (বাংলা মাঘ মাসের ১০ তারিখে) ঘুঙ্গিয়ারগাঁও বাজার আঞ্চলিক ভক্তবৃন্দের উদ্যোগে শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম মহাযজ্ঞানুষ্ঠানের আয়োজন করে আসছি। আমরা ভবিষ্যতেও এ মহাযজ্ঞানুষ্ঠানের আয়োজন করবো এটাই আমাদের প্রত্যাশা। তিনি আরো বলেন, আমাদের এ অনুষ্ঠানে ধর্ম-বর্ণের কোনোরূপ ভেদাভেদ নেই। সকল ধর্মের লোকজনই আমাদের সার্বিক সহযোগিতা করছেন। এজন্য আমরা সকলের কাছে চিরকৃতজ্ঞ। পাশাপাশি আইন-শৃংখলা বাহিনী আমদেরকে প্রতি বৎসরই পূর্ণ সহযোগিতা করে আসছেন। তাদেরকেও আমি কৃতজ্ঞতাসহ আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি।