সুনামগঞ্জে আরও ১১ জন করোনা আক্রান্ত

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জে করোনাভাইরাসে আরও ১১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ২৬ জন আক্রান্ত হলেন। এরমধ্যে আইসোলেশনে থাকা দুই ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ সোমবার জেলা স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে তাদের ছাড়পত্র দেওয়া হয়। পরে তারা বাড়ি ফিরে গেছেন। তারা দুইজন সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি ছিলেন।

নতুন আক্রান্তদের মধ্যে বিশম্বরপুর উপজেলার ৪ জন, দোয়ারাবাজার উপজেলার ৩ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ২ জন, জগন্নাথপুরের ১ জন এবং সুনামগঞ্জ সদর উপজেলার ১ জন।

এদিকে, সুনামগঞ্জ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন শিবলি বেগম। (২৫)। জেলার দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের চন্ডিপুর গ্রামের মাহবুব আলমের স্ত্রী তিনি। গত ৫ মার্চ তার স্বামী মাহবুব আলম সৌদিআরব থেকে বাড়িতে এসেছিলেন। ১০ এপ্রিল শিবলি বেগমের জ্বর, সর্দি কাশি হলে তাকে চিকিৎসার জন্য নেওয়া হয় দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে তার নমুনা নেওয়া হয় পরীক্ষার জন্য। এরপর ১২ এপ্রিল তার করোনা পজিটিভ আসায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।

সুনামগঞ্জে করোনা শনাক্ত হওয়া দ্বিতীয় ব্যক্তিকে সদর হাসপাতালের আইনসোলেশন ওয়ার্ডে ধরে আনা হয় গত ১৫ এপ্রিল রাতে। তিনি হলেন জেলার বিশ্বম্ভরপুর উপজেলার বাদাঘাট দক্ষিণ ইউনিয়নের জলিলপুর গ্রামের মোক্তার আলীর ছেলে সাজিবুর রহমান (২৬)। সাজিব ঢাকার একটি ওষুধ কোম্পানিতে কাজ করতেন। সেখানে তিনি করোনাআক্রান্ত হয়ে পালিয়ে চলে আসেন সুনামগঞ্জে। পরে স্বাস্থ্যবিভাগের লোকজন খবর পেয়ে পুলিশ নিয়ে গিয়ে তাকে ধরে নিয়ে আসে। তিনিও সোমবার ছাড়পত্র নিয়ে বাড়িতে ফিরে গেছেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন মো. শামসুদ্দিন রাত সাড়ে ১১ টায় জানিয়েছেন, গত ২২ ও ২৩ এপ্রিল সুনামগঞ্জ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল যাদের, তাদের মধ্য থেকে পরীক্ষায় ১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানানো হয়েছে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে এই তথ্য জানানো হয়েছে। করোনা শনাক্তদের পূর্নাঙ্গ নাম ঠিকানা এখনো পাওয়া যায়নি।