দেড় বছর পর নিজ নির্বাচনী এলাকায় আসছেন ড.জয়া সেনগুপ্তা

ইফতেখার মো. নাবিল

দীর্ঘ দেড় বছর পর নিজ নির্বাচনী এলাকায় আসছেন সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্ত। আগামীকাল বৃহস্পতিবার তিনি দিরাইয়ের উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা দিবেন।

বিষয়টি নিশ্চিত করে জয়া সেনগুপ্ত বলেন, শারীরিক অবস্থা ভালো হলে কালই দিরাই যাব। নতুবা পরদিন দিরাই যাব।

সম্প্রতি উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে দিরাই ও শাল্লা উপজেলার বিভিন্ন এলাকার আধা পাকা বোরো ধান পানিতে তলিয়ে গেছে। অনেক জায়গায় বাঁধে ফাটল দেখা দিয়েছে। বাঁধ নির্মাণে অনিয়ম ও দুর্নীতির কারণে বোরো ধান পানিতে তলিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

এসব অভিযোগের বিষয়ে জয়া সেনগুপ্ত বলেন, পিআইসি সম্পর্কে আমার স্বচ্ছ ধারণা নেই। পত্র পত্রিকার মাধ্যমে জানতে পারছি, অনেক জায়গায় বাঁধ নির্মাণে ভালো কাজ হয়নি। দিরাই গিয়ে সরেজমিনে অবস্থা দেখবো।

হাওরে বাঁধ রক্ষা করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন বলে জানান জয়া সেনগুপ্ত।

উল্লেখ, হাওরবেষ্টিত সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলার ১২টি হাওরের বোরো ফসল রক্ষায় পানি উন্নয়ন বোর্ড বেরিবাঁধ নির্মাণ কাজ করছে। অভিযোগ রয়েছে, সরকারী দলের স্থানীয় কতিপয় নেতাদের যোগসাজসে প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) করা হয়। ফলে ক্ষমতার দাপট দেখিয়ে দায়সারা ভাবে হাওররক্ষা বাঁধ মেরামতের কাজ করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া হয়। একের পর এক হাওরের ফসল তলিয়ে যাওয়ার ঘটনায় আজ বুধবার দিরাই বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় কৃষক সংগঠন হাওর বাঁচাও আন্দোলন।