লড়াই হবে নিজেদের মধ্যে।। জয় নির্ধারন করবে বিএনপি ভোট

 নিজেস্ব প্রতিবেদকঃ সুনামগঞ্জের শাল্লা উপজেলায় ৫ম ধাপে ৪ টি ইউনিয়নে আগামী ৫ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্টিত হবে। এবছর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করায় এবং প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগ এর বিদ্রোহী প্রার্থী থাকায় ভোটের লড়াই হবে নিজেদের মধ্যে।ইতিমধ্যে অনেক প্রার্থী বিএনপির ভোট নিজের করে নিতে স্থানীয় বিএনপি নেতাদের সাথে যোগাযোগ ও গোপন বৈঠক শুরু করেছেন।বিদ্রোহীরা মনে করছেন আওয়ামী লীগ এর ভোট ভাগ করে বিএনপির ভোট টানতে পারলেই জয় নিশ্চিত করা যাবে।কিন্তু বিএনপির ভোটারা মনে করছেন যেই লাউ সেই কদু। কারণ ঘুরেফিরে বিদ্রোহীরাও আওয়ামী লীগ এর।তবে শেষ পর্যন্ত বিএনপির ভোট কার ঘরে যায় এটাই দেখার বিষয়।
সরজমিন ঘুরে জানা যায়, ১ নং আটগাওঁ ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছে দলটির উপজেলা যুগ্ম সম্পাদক এমদাদুল হক। কিন্তু তার বিরুদ্ধে বিদ্রোহী হিসেবে নির্বাচন করছেন আওয়ামী লীগ সমর্থক মাফিকুল ইসলাম (চশমা),জাকির হোসেন হান্নান (ঘোড়া)বং সুলতান মিয়া(মটর সাইকেল)।তাছাড়া এখানে স্বতন্ত্র থেকে নির্বাচন করছেন আব্দুল্লাহ আল নোমান(আনারস)। আওয়ামী লীগ এ তিনজন বিদ্রোহী প্রার্থী থাকায় খানিকটা সুবিধাজনক অবস্থানে আছেন  স্বতন্ত্র প্রার্থী নোমান।
২ নং হবিবপুর ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন রঞ্জিত দাস।শিক্ষিত তরুণ এই প্রার্থী চমকপ্রদ সব ইসতেহার নিয়ে ভোটারদের দোয়ারে দোয়ারে যাচ্ছেন। এই ইউনিয়নে বিদ্রোহী হিসেবে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগ এর যুগ্ম সম্পাদক সুবল চন্দ্র দাস।নৌকার প্রার্থী রঞ্জিত সরকার নতুন মুখ ও ভোটের মাঠে নতুন হওয়ার অনেকটা সুবিধাজনক অবস্থানে আছেন সাবেক ইউপি চেয়ারম্যান বিদ্রোহী এই প্রার্থী। নৌকার প্রার্থী কতটা কুলিয়ে উঠতে পারবেন এটাই দেখার বিষয়।
৩নং বাহাড়া ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি কালজ কান্তি চৌধুরী৷এই ইউনিয়নে ঘোড়া প্রতীক নিয়ে  বিদ্রোহী হিসেবে নির্বাচন করছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি বিশ্বজিৎ  চৌধুরী নান্টু। এই ইউনিয়নে তরুণদের নিয়ে শক্ত অবস্থা তৈরি করেছেন বিদ্রোহী এই প্রার্থী।বিদ্রোহী নান্টু চৌধুরীর ভোট চাওয়ার কৌশল ভোটারদের মন জয় করছে।
অন্যদিকে নৌকার জয় নিশ্চিত করতে কাজল কান্তি  চৌধুরী কে সমর্থন জানিয়ে মনোনয়ন  প্রত্যাহার করেছেন বর্তমান চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী এবং উপজেলা যুবলীগের আহবায়ক তকবীর হোসেন।অনেকটা কঠিন ভোটযুদ্ধ হবে এই ইউনিয়নে ভোটারদের এমটাই ধারণা।
৪ নং শাল্লা ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগ এর সিনিয়র সহ সভাপতি আব্দুস সাত্তার মিয়া।এই ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক আবুল লেইস চৌধুরী। তিনি আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন।নৌকা ঠেকাতে মরিয়া তিনি।অন্য দিকে নৌকার জয় নিশ্চিত করতে প্রার্থীতা প্রত্যাহার করেছেন বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান জামান চৌধুরী (ফুল মিয়া) এবং উপজেলা আওয়ামী লীগ নেতা গনি মিয়া।
উল্লেখ্য,শাল্লার ৪ টি ইউনিয়নে আওয়ামী লীগ এর দলীয় প্রার্থীসহ চেয়ারম্যান পদে ১৭ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৭১ জন এবং মেম্বার পদে ১৯৫ জন নির্বানচ করছে।