শাল্লায় আচরণবিধি লঙ্ঘন করে নৌকার প্রচারণায় এমপি শামীমা শাহরিয়ার

নিজেস্ব প্রতিবেদকঃ
আচরণবিধি লঙ্ঘন করে নৌকার পক্ষে শাল্লা উপজেলার ১নং আটগাঁও ইউনিয়নের  প্রচারণা চালাচ্ছেন  সিলেট-সুনামগঞ্জের সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার।
গত ২৫ শে ডিসেম্বর নির্বাচন কমিশন থেকে ঘোষিত নির্দেশে বলা হয় সকল সংসদ সদস্যদের এলাকা ছাড়তে।
কিন্ত সব নির্দেশনা অমান্য করে ২৭ ডিসেম্বর  সন্ধ্যা ৬ টায় আটগাওঁ ইউনিয়নের দাউদপুর বাজার ও সুরমা গ্রামে উঠান বৈঠকে এমদাদুল হককে দেবর উল্লেখ করে নৌকায় ভোট প্রার্থণা করেন এমপি শামীমা শাহরিয়ার।
সরকার দলের একজন এমপি এভাবে আচরণ বিধি লঙ্ঘন করে নৌকার পক্ষে প্রারণা চালালে নির্বাচনের স্বাভাবিক পরিবেশ নষ্ট হবে এবং সাধারণ ভোটারদের মধ্যে এর প্রভাব পড়বে বলে মনে করছেন স্বতন্ত্র প্রার্থীরা।
 ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর বিধি ২২ অনুসারে সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নির্বাচন-পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণা বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারেন না।
এবিষয়ে সতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আন নোমান বলেন একজন এমপি কিভাবে এলাকায় এসে প্রচারণা চালান বুঝতে পারছিনা।এভাবে এমপির প্রচারণা থাকলে নির্বাচনের সুষ্ঠুতা নিয়ে প্রশ্ন উঠতেই পারে।
এ বিষয়ে সিলেট-সুনামগঞ্জের সংরক্ষিত সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ারের মুঠোফোনে কথা হলে তিনি বলেন, আমার মামী খুব অসুস্থ উনাকে দেখতে এসেছি আমি কালকে ভোরে চলে যাবো।আমাকে দেখে কিছু মানুষ জড়ো হয়েছিল তবে আমি কোন নির্বাচনী প্রচারণা চালাইনি।
এব্যাপারে শাল্লা উপজেলা রিটার্নিং কর্মকর্তা আলমগীর কবির খানের সাথে মুঠোফোনে বার বার কল দিলেও তিনি রিসিভ করেননি।
এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা নির্বাচন কমিশনারের সাথে মোবাইলে কথা হলে তিনি বলেন এটা আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। উপজেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করলে আমরা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।