শাল্লায় দুর্বৃত্তর আগুনে পুড়ে ছাই ৫ বিঘা জমির ধান

নিজেস্ব প্রতিবেদকঃ

সুনামগঞ্জের শাল্লা উপজেলার ২ নং হবিবপুর ইউনিয়নের ফয়জুল্লাপুর গ্রামে রাতের আধারে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে ছাই ৫ বিঘা জামির ধান।
২৮ তারিখ রাতে কে বা কারা এই আগুন ধরিয়েছে বুঝতে পারেনি। সকালে কৃষকরা হাওড়ে গিয়ে দেখতে পায় কোয়াশার অন্ধকার মারিয়ে ধোঁয়ার কুন্ডলী। কাছেকাছি যাওয়ার পর বুঝতে পারে জমিয়ে রাখা কাটা ধানের শীষগুলো আগুনে পুড়ছে।

এবিষয়ে জমির মালিক ফজুল্লাপুর গ্রামের আব্দুল আলী মাস্টারের ছেলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট মোহাম্মদ আল-আমিনের মুঠোফোনে কথা হলে তিনি বলেন আমরা এলাকায় থাকি না, লোক দিয়ে জমি চাষ করি।কিন্তু এলাকায় কিছু কুচক্রী মানুষ ধান চুরি করে নিয়ে গেছে এবং আগুন ধরিয়ে পুড়িয়েছে ক্ষতি করার জন্য।
কাওকে সন্দেহ করেন কিনা জানতে চাইলে তিনি বলেন আমরা সন্দেহ করি এবং সন্দেহের ভিত্তিতে তার নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ করবো।

এব্যাপারে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন আগুনে ধান পুড়ার বিষটি আমরা শুনেছি এবং সাথে আমাদের তদন্ত টিম পাঠিয়েছি।আমরা তদন্তের বিষয়গুলো যাচাই-বাছাই করবো এবং লিখিতভাবে অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।