সেইভ শাল্লার পক্ষ থেকে বৃত্তি প্রদান

 

শাল্লা প্রতিনিধিঃ

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় সেইভ শাল্লা সংগঠনের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্র এসএসসি/সমমান পরীক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) বেলা ১২ টায় শাল্লা উপজেলা গণমিলনায়তনে শাল্লা উপজেলার মাধ্যমিক পর্যায়ে এসএসসি/সমমান পরীক্ষার্থী ১০০ জন শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরনসহ বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠান সেইভ শাল্লার সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে এবং সেইভ শাল্লার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির বিশিষ্ট নাট্যকার রুবেল শংকর বিশ্বাসের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন (ভার্চ্যুয়ালি) শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ(আল-আমিন), শাল্লা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট দিপু রঞ্জন দাশ, ৪ নং শাল্লা ইউপির চেয়ারম্যান আব্দুস ছাত্তার মিয়া, শিল্পপতি নুরুল ইসলাম চৌধুরী, ৩ নং বাহাড়া সদর ইউপির চেয়ারম্যান বিশ্বজিত চৌধুরী নান্টু, শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, শাল্লা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সুপারিন্টেন্ডেন্ট কালিপদ দাস ও ঢাবি’র শিক্ষার্থী তোফায়েল আহমেদ।

বক্তারা বলেন সেইভ শাল্লা হচ্ছে আপদকালীন একটা সংগঠন। দুর্যোগকালীন সময়ে শাল্লার কোন শিক্ষার্থী অর্থনৈতিক কারনে যেন পড়ালেখা ব্যাহত না হয়, এমনকি যে কোন শিক্ষার্থী কলেজ, বিশ্ববিদ্যালয় ভর্তি-ইচ্ছুকদের জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করবেন বলেও জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, শাল্লার অনলাইন ও প্রিন্ট মিডিয়া, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীগন এবং এলাকার গন্যমান ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ২০১৭ সালের অকাল বন্যায় সেইভ শাল্লা সংগঠন শাল্লার শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণসহ অর্থনৈতিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল।