শাল্লায় ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান

শাল্লা প্রতিনিধি-

সুনামগঞ্জের শাল্লায় ডেঙ্গু প্রতিরোধ উপজেলা প্রশাসন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে নিয়ে পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে।
শনিবার (৩আগষ্ট) সকালে উপজেলা প্রশাসন, শাল্লা সরকারি ডিগ্রি কলেজ, সরকারি গোবিন্দ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় ও শাহীদ আলী মডলে উচ্চ বিদ্যালয়ে সম্মিলিত উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়।
এসময় তারা উপজেলা সদরের সবগুলো রাস্তায় জমে থাকা ময়লা-আবর্জনা ও নিজ নিজ প্রতিষ্টানের চারপাশ পরিষ্কার করেন। তাছাড়া শাল্লা হাসিমিয়া ইসলামিয়া দাখিল মাদরাসা, দামপুর আটপাড়া দাখিল মাদরাসাসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও এ অভিযান পরিচালনা করা হয়।
পরিচ্ছন্নতা অভিযানকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল মুক্তাদির হোসেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বাজার ব্যবসায়ীদের উদ্দেশ্যে ডেঙ্গু মশা নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা সম্পর্কে সচেতনতা মূলক বক্তব্য রাখেন। তিনি বক্তব্যে বলেন, আমরা যদি নিজ নিজ দায়িত্বে নিজেদের চারপাশ পরিষ্কার রাখি, তাহলে ময়লা আবর্জনা থাকবে না এবং মশার জন্ম হবে না। তাই আসুন আমরা আমাদের চারপাশ পরিচ্ছন্ন রাখি এবং নিজেরা সুস্থ থাকি।
উক্ত অভিযানে, উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, শিক্ষা কর্মকর্তা দ্বীন মোহাম্মদ, শাল্লা সরকারি ডিগ্রি কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক মোঃ এনামূল হক, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার কালীপদ দাস, সরকারি গোবিন্দ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহীপাল দাশ মিল্টন, শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক উদয় শংকর বৈষ্ণব, উপজেলা নির্বাহী অফিসের সিএ কাম ইউডিএ শম্ভু দেবনাথ, উচ্চমান সহকারি বসুদেব দাস ও বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।