কাশ্মীরে মুসলিম নির্যাতনের প্রতিবাদে শাল্লায় বিক্ষোভ মিছিল

ফখরুল ইসলাম, স্টাফ রির্পোটার-

ভারতের কাশ্মীরে মুসলিমদের উপর ভারতীয় সেনাবাহিনী কর্তৃক নির্যাতনের প্রতিবাদে সুনামগঞ্জের শাল্লা উপজেলার তাওহীদি জনতা এক বিক্ষোভ মিছিল ও এক পথসভার আয়োজন করেন। শুক্রবার (৬সেপ্টেম্বর) বাদ জু’মা তাওহীদি জনতা সম্মিলিতভাবে একটি বিক্ষোভ মিছিল রেব করেন। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে এক পথসভায় মিলিত হয়।
উক্ত সভায় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব সোবহানী চৌধুরী’র সভাপতিত্বে ও মোঃ হাফিজুর রহমানের পরিচালনায় উপজেলা জামে মসজিদের খতিব হাফেজ মাও: আবুল কাশেম, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব হাফেজ মাও: এনামুল হক, গোবিন্দ চন্দ্র সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাও: আব্দুল কাদের, দামপুর আটপাড়া দাখিল মাদরাসার শিক্ষক আব্দুল আহাদ বক্তব্য রাখেন।
এসময় শত শত তাওহীদি জনতার উপস্থিতিতে বক্তাগণ বিশ্বনেতাদের দৃষ্টি আর্কষন করে বলেন, আপনাদেরকে অনুরোধ করছি, কাশ্মীরকে যুদ্ধ মুক্ত করেন। তাদের মধ্যে শান্তি ফিরিয়ে দেন। তারাও আমাদের মুসলিম ভাই, আমাদেরকে আর নিপীড়ন করবেন না। আপনারা অবশ্যি জানেন ইসলাম শান্তির ধর্ম। তাই আমাদেরকে যুদ্ধের দিকে ঠেলে না দিয়ে শান্তিতে থাকতে দেন। সেই সাথে বক্তাগণ ভারতে বর্তমান মোদি সরকারের কার্যকলাপের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।