শাল্লায় চড়া দামে লবণ বিক্রি করায় ৫হাজার টাকা জরিমানা

ফখরুল ইসলাম, স্টাফ রিপোর্টার-

সুনামগঞ্জের শাল্লা উপজেলার আনন্দপুর বাজারে চড়াদামে লবণ বিক্রি করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল মুক্তাদির হোসেন মঙ্গলবার বেলা ১১টায় আনন্দপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে প্রিয়ম ষ্টোরের পরিচালক রথীন্দ্র রায়কে ৫হাজার টাকা আর্থিক জরিমানা করেন। এসময় শাল্লা থানার অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স, মেম্বার ব্রজলাল দাস, বাজারের বিভিন্ন ব্যবসায়ী ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।
এসময় উপজেলা নির্বাহী অফিসার বলেন, দেশজুড়ে লবণ নিয়ে গুজব ছড়িয়ে পড়ায় ভোক্তাগণ বিভ্রান্তির স্বীকার হচ্ছেন। তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রশাসন বিভিন্ন হাট-বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করছে। আমি এ বাজারে এসে প্রিয়ম ষ্ঠোরে আনন্দপুর গ্রামের ভোক্তা দেবাশীষ রায় এক সাথে ২৫কেজি লবণ ক্রয় করতে দেখি এবং দোকানের মালিক রথীন্দ্র রায় ২৫কেজি লবণের দাম ৭শ’ টাকা রাখেন। হিসাব করে দেখা গেছে প্রতি কেজি লবণের মূল্য ১৮টাকার স্থলে ২৮টাকা রাখা হচ্ছে। মিথ্যা গুজবকে কাজে লাগিয়ে দোকানের মালিক চড়াদামে লবণ বিক্রি করায় তাকে এ আর্থিক জরিমানা করা হয়েছে।
ওইসময় শাল্লা থানার অফিসার ইনচার্জ জানান গতকাল সোমবার সন্ধ্যায় হঠাৎ করে লবণের গুজব ছড়িয়ে পড়লে আমরা তাৎক্ষণিক অভিযান পরিচালনা করি এবং সাধারণ ভোক্তাগণকে গুজবে বিভ্রান্ত না হতে মাইকিং করে প্রচারণা করি।