বৃক্ষ আমাদের প্রাণ –ইউএনও আল মুক্তাদির হোসেন

নিজস্ব প্রতিবেদক-

সুনামগঞ্জের শাল্লা উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন প্রকারের প্রায় শতাধিক ফলজ বৃক্ষ ব্যক্তি উদ্যোগে রোপন করলেন ইউএনও মোঃ আল মুক্তাদির হোসেন। উপজেলা পরিষদ সম্প্রসারিত প্রশাসনিক ভবনের খোলা আঙ্গিনায় সুন্দর্য্য বৃদ্ধিসহ সুনির্মল পরিবেশের লক্ষ্যে মঙ্গলবার (২৭আগষ্ট) বিকেলে তিনি নিজ হাতে ঝাউ ৩০টি, লিচু ২০টি, নারকেল ৫০টি, তাল ২০টি, ডালিম ১০টি ও ইন্ডিয়ান আলমুন্ডা (কাট বাদাম) ১৫টি সহ মোট ১শ ৩৫টি গাছের চারা রোপন করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার স্ব-উদ্যোগ ও নিজ অর্থায়নে ওইসব গাছের চারা রোপন কালে উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা দীন মোহাম্মদ, উপ-সহকারী প্রকৌশলী মোঃ নুরুজ্জামান, উচ্চমান সহকারি বসুদেব দাস সহযোগিতা করেন।
এসময় সরকারি-বেসরকারি বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীসহ সুশিল সমাজের ব্যক্তিবর্গ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকেই শাল্লার প্রাকৃতিক পরিবেশের উপর বিশেষ গুরুত্বারোপ করে উপজেলা পরিষদের আবাসিক এলাকায় বিভিন্ন জাতের কয়েকশ বৃক্ষ রোপন করেন এবং উপজেলা সদরের গাছগুলোকে পেরেক মুক্ত করেন।
বৃক্ষ রোপনকালে ইউএনও মোঃ আল মুক্তাদির হোসেন সাংবাদিকদের বলেন, রোপিত বৃক্ষগুলো বড় হলে উপজেলা পরিষদ চত্বরে ছায়াঘেরা পরিবেশ সৃষ্টি হবে। পাশাপাশি উপজেলা পরিষদ ও প্রশাসনে সেবা নিতে আসা সাধারণ লোকজন সুনির্মল পরিবেশ পাবে। তিনি আরো বলেন, আমরা সকলেই জানি বৃক্ষ আমাদের অক্সিজেন দেয়, ছায়া দেয়, ফলজ বৃক্ষ প্রয়োজনীয় নিউট্রিশন দেয় এবং প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষা করে। তাই আমি বলি- বৃক্ষ আমাদের প্রাণ। আসুন আমরা সকলে নিজ নিজ উদ্যোগে নিজ নিজ বাড়ির আঙ্গিনার চারপাশে ও পতিত ভূমিতে বৃক্ষ রোপন করি।